ফ্রিল্যান্সারের ভালবাসা
Writing & Translation

ফ্রিল্যান্সারের ভালবাসা

সকাল হোলেই না না ভুল বললাম ঘুম ভাঙতেই চোখটা পরে মোবাইলের স্কিনে। কাকতারুয়ার মত চেয়ে থাকি ৫.৫” ইঞ্চি একটা ডিস্পেলের দিকে। কে জানি কল করবে। বা কার মেসেজের জন্য যেন আমি বোসে আছি। ভালবাসার টানে। আনেক সময় একটানা সারা রাত পার হয়ে যায়। সে সুধু তোমার জন্যে। কেননা তুমিত সারা রাত জেগে থাক। তাই আমিও থাকি, ভালবাসি বোলে তাইত থাকি। তাইত না জেগে থাকেতে পারিনা।

 

আমাদের আনেকেরি এরাকোম হয় নাকি আমি জানিনা তবে আনেকেরি নাকি এরা কোম হয় এটা আসলে ভালবাসা। প্রথম ভালবাসা আমাদের আনেক কিছু শিক্ষাদেয়। তার জন্য কাজ করে দেয়া রাত জাগা তার জন্য অপেক্ষা।আসলে ভালবাসা না থাকলে এটা হয়ত হতনা।

 

কেন ভাল বাসি তোমায় এত। তুমি মায়াবি তুমি জাদু করি তোমার ভিতর কি মোহ কাজ করে আমি জানিনা তাইত রাত জেগে আমি তোমার আপেক্ষায় থাকি। কত ঈদ আমি তোমার আপেক্ষায় পার করেছি। রাতের কথাত বাদ দিলাম। তোমার আপেক্ষায় আকাসের চাদের মতন চেয়ে থাকি কখন তুমি উদয় হবে আমার সামনে। তোমি জাদু করি তুমি ছলোনা মোয়ি।

 

আমারা জারা ফ্রিল্যান্সিং করি তাদের প্রতিটা দিন এরা কোম ভাবে কাটে তাদের ভালবাসার রতের মতন একটা রাত। ইস আজ সে আসল না কেন আসল না। তার জন্য কত বেকুলতা কেউ না জানেলেও সুধু জারা ফ্রিল্যান্সিং করে তার জানে। তবে ভাল মানের ফ্রিল্যান্সিং করে তারা  আবার ভিন্ন। তারা এই মোহ আবার পার করে এসেছে কেনান তাদের ভালবাসা আবার বিপরীত। তারা তাদের ভালবাসার মানুষের দিকে এতটাই সন্তুষ্টি অর্জন করেছে যে তাদের এখন আর রাত জাগতে হয় না তাদের জন্য রাত জেগে বেস থাকে মানে পুরাই বিপরীত। আসলে আপনি কি কখন পেমে পরেছেন। না পরলে জানবেন কি ভাবে।

 

ভালমানের কাজ জার পারে তারা বেসি দিন এই মোহে থাকতে পারেনা। তার কারন তাদের কাজ তাদের উন্নতির উচ্চ শিখরে নিয়ে যায়।আর যারা হতভাগা  তারা চেয়ে থাকে পথ পানে। কবে সেই কাঙ্খিত সেই ভালবাসা আসবে।

 

যারা ভাল মানের কাজ পারে তাদের জন্য ভাল কিছি আপেক্ষ করে সব সোময় তাসে যেই কাজি হোকনা কেন। আপনি আপনার কাজের সিমাকে যদি বারাতে পারন। আপনিও আরাক জেনের প্রিয় পাত্র হয়ে উঠবেন।

 

যারা ফ্রিল্যান্সিং করে তারা আসলে অনেক কষ্ট কারেন। তারা তাদের মেধার বিনিময় মানি জেনারেট করে। ওন্যের কিছুর জন্য সে নিজের ভাল টুকু উজার করে দেয়। ওন্যকে সন্তুষ্ট করাজ জন্য। ভালবাসা আসলে কি এখানেই তার বহিঃপ্রকাশ। তাই কাজ কে ভাল বাসলে কাজ  যখন আপনার হোয়ে কথা বোলবে তখন। ভালবাসার জোর আর বেসি থাকবে আপনার।