ম্যানুয়ালি কম্পিটিটর এনালাইসিস কি ভাবে করা যায়
Digital Marketing

ম্যানুয়ালি কম্পিটিটর এনালাইসিস কি ভাবে করা যায় যনেন কি?

কি ভাবে মেনুয়ালি কম্পিটিটর এনালাইসিস করা যায়। যারা এফিলিয়েট মার্কেটিং করছেন বা শুরু করবেন বা ব্লগিং করেন বা করবেন বলে ভাবছেন তাদের মুল সমস্যা হলো কি ওয়ার্ড রিসার্চের সময় কম্পিটিটর দের এনালাইসিস করা, সুরুতে আমরা আনেকে আনেক কিছু বুঝিনা বা কি করা দরকার তা দেখার দরকারও মনে করিনা। কারন অনেকেরই কাছে প্রযাপ্ত পরিমান টাকা থাকেন বা সুরুতে কেউ টাকা খরচ করতে চায়না। তাই আনেক সময় আমরা কিছুটা সমস্যার সম্মুখীন হই। কেননা আমরা  ফ্রিতে যে কাজ গুল করব সেটি কিছুটা সময় সাপেক্ষ ও আনেকে প্রথম প্রথম বুঝেনা, তবে এটি একটি অর্গানিক পদ্ধতি বটে। আর অর্গানিক পদ্ধতির ফল আবার আনেক সময় আনেকের চেয়ে ভাল । একে বারে বিষ মুক্ত তর তাজা সবজির মত। একে বারে ফ্রেস।

আজ আমরা আরগানিক পদ্ধতিতে কি ভাবে কি ওয়াড রিসাস করা যায় সেই বিষয়ে আলো চলোচলা চালাব।

জনার বিষয় হচ্ছে আনেকেই সোজা পথে হাটতে চায়না। কেনানা এই পথে আনেক বাধা থাকে সবাই চায় একটা সোজা সাপ্টা সহজ পথ। আবার যখন আসে টাকা খরচের বিষয় তখন আপনার আনেকে পিসপা হয়ে যায়। ভাল কিছু পেতে হলে হয় কষ্ট করতে হবে নাহয় ভাল টাকা খরচ করতে হবে। যাই হোম আমি ধরে নিচ্ছি আপনি হয়তবা নতুন।

নতুন আসলে ভাল করে কারন সে নতুন। যা শিখবে সব নতুন। আর জ্ঞনে ও নতুন। সে শিখবে নতুন উদমে। আসলে আমিও এক সময় নতুন ছিলাম। আপনি নতুন না হলে পুরাতন হতে পারবেন না। আর পুরাতন হলে আবার জ্ঞেন নিজের কাছে পুঁজি করে রাখবেন না ।

 

দূর্বল সাইটের লক্ষন গুলি কি কি?  ভাল ভাবে জেনে নিন।

তাহলে আমার এবার জেনে নেই কিভাবে দূর্বল সাইট গুলি সহজ সরল ভাবে বোঝা যায় এতে আপনার সময় আনেক বেচে যাবে। আর আপনি আপনার সাইটে আনেক কিছু আপডেট করতে পারবেন।

 

টাইটেলটা ভাল ভাবে দেখেন কিওয়াড নাই কয় জনের, আপনি যে কি ওয়াডটা টার গেট করছেন কার কার সাইটে নাই।

ইউ আর এলটা ভাল ভাবে দেখেন কায়জনার সাইটে আপানার কী ওয়াড আছে আর কয় জনার নাই।

মেটা ডেস্কিপ্সন দেখেন কয় জানের সাইটে মেটাতে কি ওয়াড নাই।

রুট ডোমেন আছে কয়টার যেমন ধরেন https://techbrains.com.bd এটা একটা রুট ডোমেন

সোসাল সাইট, ফোরাম, ইউটুব ভিডিও আছে কয়টার। এগুল দুর্বল সাইটের লক্ষন।

কম সময়ে রেংক করেছে কয় জন । তাদের সাইট কেমন।

ই-কমার্স সাইটের অনেক বেশি প্রাধান্য থাকলে সেটা বাদ দেওয়াই ভাল তার মানে গুগল মামা তাকে বেস পছন্দ করেছে। তাই তাদের দিকে না আগান ভাল।

৫০০ পেজের উপরে আছে কত গুলি সাইট । এটা আথরিটি সাইট বুঝার একটা উপায়। কেনান তাদের টাকা বেসি তাই পেজও বেসি।

তাদের ডোমান এইজ কত। কেনানা বয়স বেসি থাকলে আমরা যেমন আনেক কে সমমান করি ঠিক গুগল ও করে।

প্রথম ১০ পেজের বেকলিংক কেমন সেটা দেখাটা ভাল যদি আপনি বেকলিংক বুঝেন। না বুঝার কিছু নাই আনেকে সহজ খালি দেখে নিবে কত গুলি বেক লিংক আছে।

আটিকেলের লেনথ কেমন কত ওয়াডের আটিকেল  তাদের আছে। আপনার কম্পিটিটরদের, বড় না ছোট।

এগুল মাথায় রাখলে আপনি আতি সহজে আপনার কম্পিটিটরদের জাজ করতে পারবেন আর তাদের জাজ করতে পারলে আপনার খেলা আর বেসি সহজ হয়ে যাবে। কেননা খেলার আগে আপনি যদি জানেন আপনার কম্পিটিটরদের আবস্তা তাহলে নিশ্চিন্তে আপনি আপনার কাজ সহজে করতে পারবেন। আর পারবেন আপনার কাজ হাসিল করতে।