FAQ

কিছু প্রশ্ন ও তার উত্তর

আপনাকে অবশ্যই আপনার কোম্পানির/ওয়েবসাইটের যাবতীয় তথ্য (যেমন লেখা, ছবি, লোগো ইত্যাদি) আমাদেরকে সেন্ড করতে হবে অর্ডার করার পর। পাশাপাশি ওয়েবসাইটে কি কি নামে পেইজ হবে যেমনঃ career, about, contact, services, events ইত্যাদি. যদি অর্ডার করার সময় আপনার কন্টেন্টগুলো (লেখা/ছবি) রেডি না থাকে তাহলে অর্ডার করার পর কন্টেন্টগুলো রেডি করে আমাদের সাপোর্টে একটি টিকেট ওপেন করতে হবে এবং এই ইমেইলে support@websitemakerstudio.com আপনার কন্টেন্টগুলো পাঠিয়ে দিতে হবে।

যতটুকু সম্ভব কন্টেন্টগুলো গুছিয়ে দেয়ার চেষ্টা করুন যেন আমরা সহজেই বুঝতে পারি কোন পৃষ্ঠার জন্য কোন কন্টেন্টগুলো ব্যবহার করতে হবে।

এই বিষয়ে কোন ধরনের সাহায্যের প্রয়োজন বা পরামর্শের প্রয়োজন হলে আমাদের সাপোর্টে যোগাযোগ করুন।

পৃথিবীর যেকোনো সফটওয়্যারকেই রেগুলার বেসিস আপডেট করতে হয়, অন্যথায় বিভিন্ন রকম সমস্যা দেখা দিতে পারে, বিশেষ করে সুরক্ষা। ঠিক তেমনি আপনার ওয়েবসাইটটিও একটি সফটওয়্যার এবং এটাকে সম্পূর্ণ সুরক্ষিত রাখতে টাইম টু টাইম আপডেট দিতে হবে, যেটা আপনার পক্ষ থেকে আমরা সম্পূর্ণ ফ্রি-তে করে দিবো যখনই প্রয়োজন হবে।

আপনার ওয়েবসাইটটি সার্চ ইঞ্জিন যেমন গুগলের সার্চ পেইজে নিয়ে আসার জন্য এস,ই,ও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) করা খুবই জরুরী। প্রতিটি প্যাকেজের সাথে আপনি ফ্রি-তে পাচ্ছেন ব্যসিক এস,ই,ও সার্ভিস। আপনার ওয়েবসাইটটি আমরা সার্চ ইঞ্জিন গুলোর জন্য পুরোপুরি ভাবে অপটিমাইজ করে দিবো।

আপনার বিজনেসের সাথে মিল রেখে যেখানে যেখানে প্রয়োজন হবে সেখানে সেখানেই আমরা দারুণ সব ফ্রি স্টক ফটো আপনার জন্য খুঁজে বের করে আপনার ওয়েবসাইটে ব্যবহার করবো যেন আপনার ওয়েবসাইটটি দারুণ ভাবে ফুটে ওঠে।

আপনার ওয়েবসাইটটি রেডি হয়ে যাওয়ার পর যদি আপনার মনে হয় ওয়েবসাইটে যুক্ত করা কন্টেন্টগুলোর (ছবি/লেখা) কিছুটা পরিবর্তন বা সংশোধন করা জরুরী বা প্রয়োজন তাহলে সেটা আমরা ডেলিভারি দেয়ার প্রথম ১৫ দিনের মধ্যে ফ্রি-তেই করে দিবো। পরবর্তীতে যেকোনো কন্টেন্ট আপডেটের (ছোট/মাঝারী পরিবর্তন) জন্য প্রতিবার ১,০০০ টাকা চার্জ প্রযোজ্য।

আপনার ওয়েবসাইটটিকে মডার্ন এবং সম্পূর্ণ প্রোফেসনাল লুক দেয়ার জন্য প্রয়োজন অনুসারে প্রিমিয়াম গ্রাফিক্স ব্যাবহার করা হবে যেগুলো প্রোফেসনাল ডিজাইনারদের দ্বারা ডিজাইন করা যেমন আইকন, ভেক্টর, মকআপ এবং আরও অন্যান্য।

পৃথিবীর যেকোনো ওয়েবসাইটই ক্রাশ করতে পারে যেকোনো অনাকাঙ্ক্ষিত কারনে। তাই ওয়েবসাইটের ব্যাকআপ থাকাটা অত্যন্ত জরুরী। আমাদের প্রতিটি ক্লাইন্ট এর প্রোজেক্ট আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সুরুক্ষার জন্য আমরা আপনার ওয়েবসাইটের কন্টেন্টগুলোর একটি ব্যাকআপ আপনাকে দিবো যেন পরবর্তীতে ওয়েবসাইটে কোন সমস্যা হলে খুব সহজেই আপনার ওয়েবসাইটটি পুনরুদ্ধার করা যায়। অবশ্যই আপনাকে দেয়া সাইট ব্যাকআপটি আমাদের পাঠাতে হবে। ওয়েবসাইট পুনরুদ্ধারে ১,০০০ টাকা চার্জ প্রযোজ্য

আপনার ওয়েবসাইটটি বা প্রোজেক্টটি ডেলিভারি দেয়ার পর ওয়েবসাইটের কন্টেন্ট ডিসপ্লে স্টাইল বা পেইজ লেআউট স্টাইলে কোন পরিবর্তন আনার জন্য আপনি ১ম বার আমাদের ফ্রি-তে অনুরোধ করতে পারবেন। পরবর্তী প্রতিবার পরিবর্তনের জন্য ১,০০০ টাকা চার্জ প্রযোজ্য।

সবাই এখন কম্পিউটারের পাশাপাশি বিভিন্ন ধরনের স্মার্ট ফোন থেকে শুরু করে ট্যাবলেট, গেজেট ব্যবহার করে ওয়েবসাইট ভিসিট করার জন্য। তাই ওই সব ধরনের ডিভাইসে একটি ওয়েবসাইটকে সুন্দর ভাবে দেখানোর জন্য রেস্পন্সিভ ডিজাইন টেকনোলজিটি ব্যবহার করা হয়। রেস্পন্সিভ ডিজাইন এমন একটি ওয়েব টেকনোলজি যেটা ইমপ্লিমেন্ট করলে ওয়েবসাইট পৃথিবীর যেকোনো ধরনের স্মার্ট ডিভাইসে সুন্দর ভাবে দেখা যায়। আলাদা করে ওয়েবসাইটের মোবাইল ভার্সন তৈরির প্রয়োজন পরে না, যা অনেক খরচ বাঁচিয়ে দেয়। উদাহরণ হিসাবে আমাদের ওয়েবসাইটটি মোবাইল থেকে ভিসিট করুন বা আপনার ব্রাউজারটি ছোট/বড় করে দেখুন।

আপনার ই-কমার্স ওয়েবসাইটে কাস্টমারদের কাছ থেকে পেমেন্ট নেয়ার জন্য অটোমেটিক পেমেন্ট সিস্টেম যুক্ত করার পদ্ধতিটিই হচ্ছে পেমেন্ট গেটওয়ে, যার দ্বারা আপনি বিভিন্ন উপায়ে আপনার কাস্টমারদের কাছ থেকে পেমেন্ট নিতে পারবেন সরাসরি আপনার ওয়েবসাইটের মাধ্যমে। যেমনঃ ক্যাশ অন ডেলিভারী, বিকাশ, লোকাল ব্যাংক কার্ড'স, ক্রেডিট কার্ড'স ইত্যাদি। ক্যাশ অন ডেলিভারীর জন্য আলাদা করে কিছু করতে হবে না, কিন্তু অন্যান্য অপশনগুলো যুক্ত করার জন্য আপনাকে যেকোনো একটি গেটওয়ে কোম্পানির সাহায্য নিতে হতে পারে যেমন এস এস এল কমার্স

আপনার ওয়েবসাইটের জন্য যে ছবিগুলো আপনি ব্যবহার করবেন বা আমাদেরকে সেন্ড করবেন সেগুলোর যদি আপনি মনে করেন এডিটিং-এর প্রয়োজন আছে তাহলে চিন্তার কিছু নেই। আমরা ইমেজ এডিটিং সার্ভিসও দিয়ে থাকি, প্রতিটি ইমেজ এডিটিং চার্জ ৩৫০ টাকা।

এস এস এল (https) এমনই একটি টেকনোলজি যা আপনার ওয়েবসাইটের কাস্টমার বা ভিসিটরদের তথ্যগুলো সম্পূর্ণ সুরক্ষিত রাখবে। প্রতিটি প্যাকেজের সাথে এসএসএল ফ্রিতে পাচ্ছেন।